ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

অনলাইন শপিংয়ে এলো ‘ফ্যাশন ওয়ান বিডি’ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৩৮, ৪ আগস্ট ২০১৯

তথ্য প্রযুক্তির এই যুগে মানুষ অধিকাংশ সেবাই এখন ঘরে বসেই হাতে মুঠোয় পেতে চায়। আর দিনে দিনে বাংলাদেশে অনলাইন শপিং হয়ে উঠেছে ভীষণ জনপ্রিয়। 

দেশে বেশ কয়েক বছর ধরেই অনলাইনে কেনাকাটার আগ্রহ বাড়ছে মানুষের মাঝে। কর্মব্যস্ততার কারণে রাস্তার যানজট ঠেলে, দোকানে গিয়ে কেনাটাকে তাই অনেকেই এখন সময়ের অপচয় বলে মনে করছেন। তাই অনলাইন বাজারে কেনাকাটা করতেই স্বচ্ছন্দ বোধ করছেন ক্রেতাদের একটা বড় অংশ।

ফলে ক্রমেই বাড়ছে অনলাইন শপিংয়ের নতুন নতুন প্লাটফর্ম। অনলাইন শপিংয়ে সম্প্রতি যুক্ত হয়েছে নতুন আরেকটি প্লাটফর্ম। নাম ‘ফ্যাশন ওয়ান বিডি’। চলতি বছরের জুলাইয়ে চালু হয়েছে এটি। এর ৫ উদ্যোক্তার একজন নয়ন চৌধুরী। একুশে টিভি অনলাইনকে তিনি জানান, তারা মূলত সিটি গোল্ড ও এ জাতীয় জুয়েলারি পণ্য সরবরাহ করেন। এছাড়া, আন্ডার ওয়্যার, নাইট ওয়্যারসহ সব ধরণের কাপড়-চোপড় সরবরাহ করেন তারা। 

নয়ন চৌধুরী বলেন, আমরা মূলত চীন আর ভারত থেকে পণ্য এনে সরবরাহ করি। এর মধ্যে কিছু কিছু বাংলাদেশের নানা গার্মেন্টস থেকে পণ্য এনে সরবরাহ করি। সুন্দরবন কুরিয়ার সার্ভিস, এসএ পরিবহন এসবের মাধ্যমে সারা দেশে আমরা পণ্য সরবরাহ করি। পণ্য পাওয়ার পর বিকাশ, নগদসহ আরও কয়েকটি মাধ্যমে আমরা পেমেন্ট নিই। ঢাকার বাইরে পণ্য সরবরাহের ক্ষেত্রে প্রথেমেই কুরিয়ার সার্ভিসের ফি পরিশোধ করতে হবে। তারপর গ্রহক পণ্য হাতে পেয়ে পণ্যের মূল্য পরিশোধ করতে হবে।

তিনি আরও বলেন, আমাদের কাছে ডুপ্লিকেট কোনও পণ্য নেই। আমরা গ্রাহকের চাহিদা মতো পণ্য দেওয়ার চেষ্টা করি। গ্রাহকদের সঙ্গে যে ধরনের পণ্য নিয়ে কথা হয়, সে পণ্যই আমরা দেই। পণ্য পাওয়ার পর গ্রাহকের যদি পছন্দ না হয় তবে ৩ দিনের মধ্যে ফেরত নেওয়া হয় বলে জানান নয়ন চৌধুরি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি